Monday, April 22, 2024
Homeস্পটলাইটএবার চিনির দাম বাড়াল টিসিবি

এবার চিনির দাম বাড়াল টিসিবি

বাজারে দাম বাড়ছে তো বাড়ছেই। এবার সরকারের ভর্তুকি মূল্যের চিনির দামও বাড়ল। এ দফায় সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চিনির দাম কেজিতে ১০ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন টিসিবি থেকে নিম্নআয়ের মানুষদের প্রতি কেজি চিনি কিনতে হবে ৭০ টাকা দরে। শনিবার সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, চলতি মে মাসের জন্য পরিবার কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে। রোববার থেকে কার্ডধারীরা পণ্য কিনতে পারবেন। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রাজধানীর মেরুল বাড্ডা এলাকায় এ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করবেন।

আগের মতোই সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিক্রি করবে টিসিবি। তবে এবার প্রতি কেজি চিনির দাম ১০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা, যা আগে ছিল ৬০ টাকা। এছাড়া আগের মতোই মসুর ডালের কেজি ৭০ টাকা এবং সয়াবিন তেলের লিটার ১১০ টাকা দরে বিক্রি করবে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বিক্রি কার্যক্রম ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারদের নিকট হতে পণ্য কিনতে পারবেন।

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল এবং দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments