Saturday, February 24, 2024
Homeতথ্য প্রযুক্তিএখনো ঢাকায় ফেরেনি ৮২ লাখ সিম

এখনো ঢাকায় ফেরেনি ৮২ লাখ সিম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত সাত দিনে এক কোটি ২৩ লাখ ২৮ হাজার ৩৯৫ সেলফোন সিম ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন। অন্যদিকে এই সময় ঢাকায় এসেছেন ৪১ লাখ ৬১ হাজার ৪৫২ জন সিম ব্যবহারকারী।

মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এই তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি জানান, গত ১৮ই এপ্রিল ঢাকা ছেড়েছেন ১২ লাখ ২৮ হাজার ২৭৮ জন গ্রাহক। ১৯শে এপ্রিল ১৬ লাখ ৭২ হাজার ৬৪৫ জন গ্রাহক, ২০শে এপ্রিল ২৪ লাখ ৫৩ হাজার ৯০৯ জন, ২১শে এপ্রিল সবচেয়ে বেশি গ্রাহক ঢাকা ছেড়েছেন।

ওইদিন ৩১ লাখ ৯৭ হাজার ৪০৮ জন গ্রাহক রাজধানী ছেড়ে বিভিন্ন জেলায় গেছেন। ঈদের দিন ২২শে এপ্রিল গেছেন ১৬ লাখ সাত হাজার ৫৪৬ জন গ্রাহক, ২৩শে এপ্রিল ১২ লাখ ২৮ হাজার ৮০১ জন। আর ২৪শে এপ্রিল ঢাকা ছেড়েছেন নয় লাখ ৩৯ হাজার ৮০৮ জন সিম ব্যবহারকারী।

চারটি অপারেটর- গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ব্যবহারকারীর ওপর ভিত্তি করে তৈরি করা পরিসংখ্যানটি পোস্ট করেন মন্ত্রী।

পোস্টের তথ্যানুযায়ী, রোববার ঢাকায় ফিরেছেন চার লাখ ৯২ হাজার ৬১৯ জন সিম ব্যবহারকারী। সোমবার (২৪শে এপ্রিল) ঢাকায় ফিরেছেন আট লাখ ৭৮ হজার ৪২ জন সিম ব্যবহারকারী। গত সাত দিনে ঢাকায় ফিরেছেন ৪১ লাখ ৬১ হাজার ৪৫২ জন সিম ব্যবহারকারী।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments