Monday, April 22, 2024
Homeস্পটলাইটএক মাস বন্ধ থাকবে কোচিং সেন্টার: শিক্ষামন্ত্রী

এক মাস বন্ধ থাকবে কোচিং সেন্টার: শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত করতে আগামী এক মাস (২৬শে এপ্রিল থেকে ২৩শে মে) সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী সংখ্যা ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন।

আজ মঙ্গলবার দুপুরে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমানের পরীক্ষা-২৩ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত করতে আগামী ২৬শে এপ্রিল থেকে ২৩শে মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। প্রতিবছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এ পরীক্ষা হলেও করোনার কারণে গতবছরের ন্যায় এ বছরও যথাসময় পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। তবে এবার সংক্ষিপ্ত সিলেবাসে পূর্ণ নম্বরে এবং সময়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তিনি জানান, এবারের পরীক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৫০ হাজার ২৯৫ জন। শিক্ষাপ্রতিষ্ঠান বেড়েছে ২০৭টি ও কেন্দ্র বৃদ্ধি পেয়েছে ২০টি।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদরাসা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোলেমান খান প্রমুখ।

উল্লেখ্য, আগামী ৩০শে এপ্রিল শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা শুরু হবে সকাল ১০টায় এবং শেষ হবে দুপুর ১টায়। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করতে হবে।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments