Sunday, May 19, 2024
Homeস্পটলাইটআ.লীগ থেকে আজীবন বহিষ্কার জাহাঙ্গীর

আ.লীগ থেকে আজীবন বহিষ্কার জাহাঙ্গীর

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।’

এর আগে, গতকাল রোববার রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের সুপারিশ করে দলটির সম্পাদকমণ্ডলী। একই সঙ্গে তাকে সাধারণ ক্ষমা না করার বিষয়ে একমত হয়েছেন সভায় উপস্থিত নেতারা। সভায় সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, জাহাঙ্গীর দলের স্বার্থের চেয়ে ব্যক্তি স্বার্থেই বেশি মনোযোগী। রীতি অনুযায়ী সভার সিদ্ধান্ত দলের পরবর্তী কার্যনির্বাহী কমিটির বৈঠকে উপস্থাপন হবে। সে অনুযায়ী চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। যদিও জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল হয়েছে। তবে নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তার মা জায়েদা খাতুন।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments