Monday, April 22, 2024
Homeসারাবিশ্ব‘আমি আর কথা বলার সুযোগ পাব না, আপনারা বেরিয়ে আসুন’

‘আমি আর কথা বলার সুযোগ পাব না, আপনারা বেরিয়ে আসুন’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করেছেন দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা। আজ মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট (আইসিএইচ) প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর একটি পুরোনো ভিডিও প্রকাশ করেছে দলটি। ২০২২ সালের ভিডিওটি পিটিআইয়ের অফিসিয়াল আইডি থেকে প্রকাশ করা হয়।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওই ভিডিওতে ইমরান খান বলেন, ‘আমার সহকর্মীরা, এই কথাগুলো যখন আপনাদের কাছে পৌঁছাবে, তখন আমাকে একটি বেআইনি মামলায় গ্রেপ্তার রাখা হবে। এরপর আপনাদের সবার উপলব্ধি হওয়া উচিত, মৌলিক অধিকার, আইন ও গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা হতে পারে যে, আপনাদের সঙ্গে আমি আর কথা বলার সুযোগ পাব না। এ জন্য আমি দুই-তিনটি বিষয় নিয়ে কথা বলতে চাই। পাকিস্তানের জনগণ আমাকে ৫০ বছর ধরে চেনে। আমি কখনো পাকিস্তানের সংবিধানের বিরুদ্ধে যাইনি এবং কখনো আইন ভঙ্গ করিনি। যেহেতু আমি রাজনীতি করছি, তাই সবসময় চেষ্টা করেছি, আমার [সমস্ত] সংগ্রাম শান্তিপূর্ণ ও সংবিধানের অনুযায়ী হবে।

ইমরান খান বলেন, ‘আজ যা করা হচ্ছে তা এই কারণে নয় যে, আমি কোনো আইন ভঙ্গ করেছি। বরং আমি শুধু “হাকীকি আজাদি তেহরিক” থেকে সরে এসেছি। এটা করা হচ্ছে যাতে চাপিয়ে দেওয়া এই দুর্নীতিগ্রস্ত চক্রকে আমি মেনে নেই। তারা চায় আমি তাদের গ্রহণ করি।

তিনি বলেন, ‘আমি আজ সবার কাছে আবেদন জানাচ্ছি, আপনারা সবাই বেরিয়ে আসুন। স্বাধীনতা প্লেটে সাজিয়ে দেওয়া হয় না। এর জন্য আপনাদের কঠোর পরিশ্রম ও সংগ্রাম করতে হবে।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments