আদম তমিজী হক গ্রেপ্তার

0
93

শিল্প প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

জানা যায়, শনিবার সন্ধ্যা ৬টার দিকে আদম তমিজি হকের বাড়ির আশেপাশে অবস্থান নেয় গোয়েন্দা পুলিশের একটি দল। এ সময় আদম তমিজি গাড়িতে করে বাড়িতে প্রবেশ করার সময় গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেপ্তার করে। এরপর গাড়িতে করে মিন্টোর রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

হারুন অর রশীদ জানান, ডিজিটাল সিকিউরিটি আইনের মামলায় আদালত থেকে জারি করা পরোয়ানা অনুযায়ী তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত ১৭ নভেম্বর আদম তমিজি হককে গ্রেপ্তার করতে র‌্যাবের একটি দল গুলশানের বাসভবনে অভিযান চালায়। কিন্তু তিনি বাড়ির দরজা বন্ধ করে আত্মহত্যার হুমকি দেয়। পরে তাকে গ্রেপ্তার না করে ফিরে যায় র‌্যাবের আভিযানিক দল।
আদম তমিজি হক ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের প্রধান উপদেষ্টা এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ছিলেন। পরে দলীয় শিষ্টাচার বহির্ভূত কাজ করার দায়ে আওয়ামী লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here