Saturday, April 13, 2024
Homeস্পটলাইটআওয়ামী লীগের নতুন কমিটিতে জায়গা পেলেন যারা

আওয়ামী লীগের নতুন কমিটিতে জায়গা পেলেন যারা

মানুষের জন্য ডেস্ক:- আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন কমিটি গঠনে দলটির প্রধান নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

নতুন কমিটিতে টানা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছেন ওবায়দুল কাদের। পরে কমিটির অন্য সদস্যের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

নতুন কমিটিতে জায়গা পেলেন যারা

সভাপতিমণ্ডলীর সদস্য: বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি ও মোস্তফা জালাল মহিউদ্দিন।

যুগ্ম সাধারণ সম্পাদক: যুগ্ম সাধারণ সম্পাদক পদে পরিবর্তন নেই। আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটেতে চারটি যুগ্ম সাধারণ পদ রয়েছে। আগের কমিটিতে মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এই পদে ছিলেন। তাদের চারজনকেই স্বপদে রাখা হয়েছে।

শেখ হাসিনা এ পদে নাম ঘোষণার সময় বলেন, ‘আগের চারজনই বহাল থাকছেন। ড. হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডা. দীপু মনি। তারাই থাকবেন।’ পরে দলের ওয়েবসাইটে মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম—এভাবে ক্রমবিন্যাস করা হয়।

কোষাধ্যক্ষ: এইচ এন আশিকুর রহমান।

সম্পাদকমণ্ডলী: অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

সাংগঠনিক সম্পাদক: আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল ও সুজিত রায় নন্দী।

উপ-দপ্তর সম্পাদক: সায়েম খান।

শ্রম বিষয়ক সম্পাদক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও উপপ্রচার বিষয়ক সম্পাদক পদে নাম ঘোষণা করা হয়নি। এ ছাড়া সভাপতিমণ্ডলীর সদস্যদের সভায় পরবর্তীতে কমিটির সদস্যদের নির্বাচন করা হবে। এ কারণে আজ কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ সদস্যদের নাম ঘোষণা করা হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments