Sunday, May 19, 2024
Homeস্পটলাইটঅসুস্থ বাবা-মায়ের পাশে থাকতে পারবেন সরকারি চাকরিজীবীরা

অসুস্থ বাবা-মায়ের পাশে থাকতে পারবেন সরকারি চাকরিজীবীরা

মানুষের জন্য ডেস্ক:- জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন কর্মচারীদের সুষ্ঠু চিকিৎসার স্বার্থে সুবিধাজনক স্থানে পদায়নের নতুন নীতিমালা জারি করেছে সরকার। নতুন নীতিমালায় নিজের অথবা স্ত্রী/স্বামী/সন্তান ছাড়াও বাবা/মায়ের দুরারোগ্য ব্যাধির ক্ষেত্রেও সুবিধাজনক স্থানে পদায়নের নিয়ম রাখা হয়েছে।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ‘জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন কর্মচারীদের পদায়ন নীতিমালা, ২০২২’ তৈরির পর পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়, সরকারি চাকরি আইন এবং রুলস অব বিজনেসের ক্ষমতাবলে সরকার জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন কর্মচারীদের সুষ্ঠুভাবে পদায়নের লক্ষ্যে এ নীতিমালা প্রণয়ন করল।

নতুন নীতিমালা জারি করায় ‘বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের পদায়ন নীতিমালা, ২০১৫’ বাতিল করা হয়েছে বলেও এতে জানানো হয়।

আগের নীতিমালায় নিজের অথবা স্ত্রী/স্বামী/সন্তানের দুরারোগ্য ব্যাধির সুষ্ঠু চিকিৎসার স্বার্থে সুবিধাজনক স্থানে পদায়ন করার নিয়ম থাকলেও নতুন নীতিমালায় এ ক্ষেত্রে বাবা/মাকেও যুক্ত করা হয়েছে।

আগের নীতিমালায় বলা হয়েছিল, কোনো কর্মকর্তার নিজের অথবা স্ত্রী/স্বামী/সন্তানের দুরারোগ্য ব্যাধির সুষ্ঠু চিকিৎসার স্বার্থে মেডিক্যাল বোর্ডের সুপারিশের পরিপ্রেক্ষিতে নির্ধারিত মেয়াদের পূর্বে সুবিধাজনক স্থানে পদায়ন করা যাবে।

নতুন নীতিমালায় বলা হয়েছে, কর্মচারীর নিজের অথবা বাবা/মা/স্ত্রী/স্বামী/সন্তানের দুরারোগ্য ব্যাধির ক্ষেত্রে সুষ্ঠু চিকিৎসার স্বার্থে সুবিধাজনক স্থানে পদায়ন করা যাবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments