Monday, April 22, 2024
Homeসারাবিশ্বঅভিবাসীদের জন্য সৌদি আরবে অস্থায়ী কর্ম ভিসা চালু

অভিবাসীদের জন্য সৌদি আরবে অস্থায়ী কর্ম ভিসা চালু

আব্দুল্লাহ আল মামুন,সৌদিআরব প্রতিনিধি: অভিবাসীদের জন্য দারুণ সুখবর ঘোষণা করেছে সৌদিআরব সরকার, আর সুখকরটি হল নতুন অস্থায়ী কর্ম ভিসা চালু করেছে দেশটি । এই ভিসাধারীরা প্রথমে ৩ মাস সৌদিতে থেকে কাজ করতে পারবেন, পরে তাদের আবেদনসাপেক্ষে ভিসার মেয়াদ আরও বৃদ্ধি করতে পারবেন ।

সৌদি আরবের নতুন ওয়েবসাইট কিওয়া’র মাধ্যমে আবেদন করতে হবে এই ভিসার জন্য। ভিসা পাওয়ার তিন মাস পর যদি তার মেয়াদ বাড়াতে হয়, সেক্ষেত্রেও আবেদন করতে হবে উক্ত ওয়েবসাইডে।

সৌদির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত জানা যায় যে, আবেদন করার পর দ্রুততম সময়ের মধ্যে ইস্যু করা হবে ভিসা। তবে নতুন এই ভিসাটি পেতে হলে কিছু শর্ত পূরণ করতে হবে আবেদনকারীকে। আর সেসবের মধ্যে প্রধান শর্ত আবেদনকারী যদি কোনো বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী হন সেক্ষেত্রে অবশ্যই ওই প্রতিষ্ঠানকে সরকারি নিবন্ধিত প্রতিষ্ঠান হতে হবে।

অপরদিকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় যদি কোনো আবেদনকারীর ব্যাপারে আপত্তি জানায়, সেক্ষেত্রে তার আবেদন গ্রহণ করা হবে না।

কোনো আবেদনকারী ভিসা পাওয়ার পর তা বাতিল করতে চান, তবে তাকে কিউয়ার মাধ্যমে ভিসা বাতিলের আবেদন করতে হবে। এবং সেই আবেদনের ৩০ দিন পর ভিসা বাতিল হয়ে যাবে।

ভিসা বাতিল হলে আবেদনকারী ভিসাবাবদ যে অর্থ প্রদান করেছিলেন, তা থেকে ৩০ দিনের অর্থ কেটে রেখে বাকি অর্থ আবেদনকারীকে ফেরত দেওয়ার নিয়ম করা হয়েছে বলে জানা যায়।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments