অনলাইনে কেনা ফ্রিজের মধ্যে মিললো কোটি টাকা!

0
398

মানুষের জন্য ডেস্ক: অনলাইনে ফ্রিজ কিনেছিলেন দক্ষিণ কোরিয়ার এক ব্যক্তি। নতুন ফ্রিজ পাওয়ার পর সেটা পরিষ্কার করতে গিয়েই তিনি খুঁজে পেলেন এক কোটি টাকার নোট। পরবর্তী সময়ে ওই টাকা পুলিশের হাতে তুলে দেন তিনি। হিন্দুস্তান টাইমস, রিপাবলিক ওয়ার্ল্ডসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এমন তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপের ওই ব্যক্তি অনলাইন থেকে সেকেন্ড হ্যান্ড একটি ফ্রিজ কিনেছিলেন। সেই ফ্রিজ পরিষ্কার করতে গিয়েই তিনি পেয়েছিলেন এই বিপুল অঙ্কের টাকা। টাকাগুলো স্বচ্ছ বর্গাকৃতির প্লাস্টিকের শীটে বস্তাবন্দী ছিল এবং ফ্রিজের নিচে বৈদ্যুতিক টেপ দ্বারা আটকানো ছিল।

স্থানীয় সংবাদমাধ্যমকে দক্ষিণ কোরিয়ার ওই ব্যক্তি বলেন, ‌‘প্রথমে খুব বিস্মিত হয়েছিলাম। কিছুক্ষণ ভেবে বুঝলাম পুলিশে খবর দেওয়াই সঠিক কাজ হবে। তাই স্থানীয় থানায় ফোন করি। এরপর আমার বাড়িতে এসে টাকাগুলো উদ্ধার করেন পুলিশকর্মীরা।’

এ বিষয়ে একজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘গত ৬ আগস্ট ফ্রিজ পরিষ্কার করতে গিয়ে এই বিপুল পরিমাণ অর্থ পেয়েছিলেন ওই ব্যক্তি। তারপরই তিনি এ ব্যাপারে থানায় জানিয়ে দেন।’

ওই পুলিশ কর্মকর্তা জানান, তিনি তার পুরো কর্মজীবনে এত টাকা একসঙ্গে কখনো উদ্ধার করেননি। ইতোমধ্যে ফ্রিজ বিক্রেতার বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

দক্ষিণ কোরিয়ার আইন অনুযায়ী, টাকা হারিয়ে গেলে এবং তার কোনো দাবিদার না থাকলে সেটা যিনি পেয়েছেন তার হয়ে যায়। যদিও ২২% কর কাটা হয়। তবে কোনো টাকার সঙ্গে অপরাধের ইতিহাস জড়িয়ে থাকলে তা বাজেয়াপ্ত করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here